Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ayan Banerjee

Abstract Romance

4.5  

Ayan Banerjee

Abstract Romance

সে এক সময় ছিল প্রিয়

সে এক সময় ছিল প্রিয়

1 min
405


সে এক সময় ছিল প্রিয়

মুহূর্তরা বড্ড অসহনীয় 

আনকোরা কলমেতে ভালোবাসা কলমিলতা হয়ে 

সহজিয়া উদযাপন প্রকৃতই ছিল না অদেয় 


এখন সহজ কিছু চারপাশে বড় দুর্লভ 

চেনা হাসি অন্ত্যমিল - যেন তারা অতীতের শব 

চেতনসাক্ষ দিয়ে যেভাবে ধরতে চাই সময়ের বুড়ি 

জানি সব অবাস্তব তবুও পাঁজরে ক্লিন্নতা দেয় হামাগুড়ি 


সে এক সময় ছিল প্রিয়

আমাদের অকারনে খুশি থাকা ছিল বাঞ্চনীয় 

এখন চতুর্দিকে এই যে দেখ বৈভব-উৎসব 

সত্যি কি সুখে আছো ?

উন্নয়নে যাই নি ভেসে শিরদাঁড়া-নীতি পরাভব ?


পারলে ফিরিয়ে এন লাজুক বিকেল বেলাগুলো

কিশোরী সন্ধ্যা চিবুকে লেগে আছে প্রশয়ী ধুলো 

রোজ ফিরে দেখি থির , না-বলা-অনেক -ঢেউ কথা 

দৃষ্টি চুরি সুখী স্পর্শ সেখানে ব্রীড়াবণতা


সে এক সময় ছিল প্রিয়ে

আমাদের হাসি কান্না নিয়ে 

এখন সময় শুধু ভ্রূকুঞ্চনে সাময়িক নত

দীর্ঘশ্বাস তা ও বুঝি আংশিক বিপন্ন -আহত 


Rate this content
Log in

Similar bengali poem from Abstract