Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Anay 49XV1XXA

Abstract Tragedy Fantasy

4.8  

Anay 49XV1XXA

Abstract Tragedy Fantasy

স্বপ্নের ফেরিওয়ালা

স্বপ্নের ফেরিওয়ালা

1 min
3.6K



ও স্বপ্নের ফেরিওয়ালা 

দেখি তোমার ঝুলির ভেতর 

কোন স্বপ্ন আছে মোড়া l

ভোরের শিশিরে ভেজা

সাত রঙা রামধনুরা  l🌈


ছোট্টবেলায় ওদের পিঠে 

কত্ত চড়েছি আবার পড়েছি 

কখনো বা মেঘের পালকে 

সীমান্ত পেরিয়ে ভেসে গেছি 

দূরের কোনো সোনার পরী

আর সোনার রাজার দেশে 

কিংবা সমুদ্রের অতল গভীরে 

আপন মনডুবুরি সাঁতরেছি l🌈


ও স্বপ্নের ফেরিওয়ালা

ঝুলির ভেতর স্বপ্ন গুলো 

দাওনা একবার দেখতে l🌈


স্বেত শুভ্র অভ্রের মতন স্বপ্নরা 

ছড়িয়ে থাকতো স্বপ্নজুড়ে ওরা 

আকাশের তারাদের মতন ঝিকমিকে 

খুব মনে পড়ে ওদের 

পরিষ্কার জলের মতন চিকচিকে 

বাঁধনহারা ওরা, শৈশবের স্বপ্নরা l🌈


বড়ো হয়েছি তাই 

স্বপ্ন গুলো এখন অনেক বড়ো

এখনকার স্বপ্নগুলো কেন

গাঢ় রঙে কালো ! 

কখনোবা আসেনা ঘুম

নেই কেন ভালো!  

বদ্ধ চোখে ছেঁকে ফেলি 

পড়ে থাকে তবু দুশ্চিন্তা l🌈


সেসব চিকচিকে অভ্ররা এখন 

ধোঁয়াশায় বিবর্ণ কোনো আঁকা 

কপালে তাই পড়ে আছে শুধু 

একরাশ সুগভীর বলীরেখা l🌈


বড়ো হয়ে সত্যি করে 

হতাম তাই যদি বড়ো 

শৈশবের স্বপ্নগুলোর 

হতামনা আজ হন্তা

ও স্বপ্নের ফেরিওয়ালা 

দাওনা আবার দাও ফিরিয়ে 

সেই ছোট্টবেলার দিনটা l🌈



Rate this content
Log in

Similar bengali poem from Abstract