Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Indu Bala

Abstract Others

3  

Indu Bala

Abstract Others

প্রথম পুরুষ

প্রথম পুরুষ

1 min
263


পৃথিবীর এই দীর্ঘতম গ্রীষ্মে;

দু-এক পংক্তি লিখবি অমিত?

তোর স্তবকে আমার গন্ধ, 

খুঁজবো এক সপ্তদশীকে।  


কবে দিকভুলে এই তেপান্তর,

তোর শব্দে মাঝগঙ্গার টান।  

তেষ্টা মেটাতে চাইনা আর,

গহীনে গিয়ে কাটব চিৎসাঁতার। 


মুখোশ কখন হয়েছে নিয়ম;

চোখদুটো কি একটু ঘোলা?

তাই ভয়: যদি চিনতে না পারিস, 

ভিনদেশী বাজারে দেখা হলে?


প্রেমপত্রের অনুলাপ আজ থাক,

দাবির রৌদ্রদহন তো ত্বকেই শেষ। 

কথা বাড়ালে অকথা শুধু;

লেখ বরং এক নৈশ্যব্দের চিঠি!


অভিরতির তীব্রতা সইবে না,

অন্যাসক্তি খুঁজুক অন্যেরা। 

নিরাসক্তির সহচর তুই; 

করবো সঙ্গরোধেও মানসভ্রমণ।




Rate this content
Log in

Similar bengali poem from Abstract