Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ashis Guha

Abstract Others

3  

Ashis Guha

Abstract Others

ওরা আসছে !

ওরা আসছে !

1 min
499



চারিদিকে বাজে রণ দুন্দুভি অট্টহাসির সাথে

 নিশ্চয়ই কেউ আসছে !

তার সারা গায়ে মাখা অহমের আবির

বাতাসে প্রতিহিংসার গন্ধ ভাসছে,

কেউ আসছে ! দেখো, কেউ আসছে !


 যুগের সভ্যতা ভেঙেচুরে 

পুরোনো ইতিহাস ফিরিয়ে আনছে,

পাথর ঠুকে আবার আগুন জ্বালাবে মানুষ

হয়তো সেইদিন আবার আসছে !

কেউ আসছে ! আদিম সভ্যতা ফিরিয়ে আনছে !


নিজের ধর্ম সর্বশ্রেষ্ঠ ধর্ম তাই

অন্যের ধর্ম, মানুষ নাশছে,

ধর্ম আর জাতের নামে লড়াই আর লড়াই

রক্তের নদীতে তাই নাইছে।

ওই বুঝি তারা আসছে !


বহুযুগ আগে ফেলে আসা গুহাজীবন

যেন, মানুষ আবার ফিরে পেতে চাইছে,

জাতের নামে বজ্জাতি করে ওরা

ধর্মের ধ্বজা নিয়ে চলেছে,

ওরা সত্যিই এসে পড়েছে !


Rate this content
Log in

Similar bengali poem from Abstract