Mehedi Hasan

Classics

3  

Mehedi Hasan

Classics

নিজস্ব কবিতা

নিজস্ব কবিতা

1 min
743


পাগলী,

এখন কে নিয়ে যায় তোকে ম্যাসিডোনিয়া থেকে হরপ্পা,..

মালয় সাগর থেকে দারুচিনি দ্বীপে কে তোকে পথ চেনায়!..,


পাগলী,

আলফা গামা বিটার দূরত্ব ভুলে কে তোকে শোনায় 'চোখের বালি', গীতবিতান এমনকি 'রুদ্র-তাসলিমার' না জানা প্রেমও...


পাগলী,

তোর মুঠোফোনে এখনও কি বেজে ওঠে 

'চোখের আলোয় দেখেছিলেম',

বিপ বিপ শব্দে কাপে কোনো এক দিকভ্রান্ত প্রেমিকের নিরবতায়....!


পাগলী,

কফি হাউস বোধহয় এখনও যাওয়া হয়!! 

স্মৃতি মুখরিত পুরনো পাখা আর শেষ সারির সেই কোনের টেবিলটাই এখনও বসিস বুঝি?!

কোনো এক কাব্যিবলা ছেলের পাশের চেয়ারটা বুঝি পাখা রেখেছিস!...


পাগলী,

এখন কার হৃদয়ের S.A নোডে তোর ভাবনার গ্রাফ ফুটে ওঠে,

কার ঘাড়ে এখন তোর নিশ্বাসেরা কথা বলে..

কে তোর এখন তোর চোখের কালো চাই,

এখন কে দেখে তোর ঊদ্ধত ঠোঁটের ওই লাল!..।


পাগলী,

তুই আমায় চিনিসনি যখন

সেটা বরং অজানায় থাক,

তোর মুঠোফোনে এখন হাজারো পদ্যের ভিড়

আমার মুঠোফোন তাই শ্রান্ত,..। 


পাগলী,

এখন যোগাযোগ ক্ষীণ হয়েছে,

তবে না হয় আলোকবর্ষরা গুরুত্ব পাক..."।।


Rate this content
Log in