Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Anisur Mullick

Abstract Inspirational

3.6  

Anisur Mullick

Abstract Inspirational

করোনা, তোমাকে ধন্যবাদ

করোনা, তোমাকে ধন্যবাদ

1 min
381


করোনা, তোমাকে ধন্যবাদ।

তোমার দৌলতে আজ কাজের ফাঁকে পেলাম একটু অবকাশ।

সময় পেলাম একটু ভালো করে দেখে নিতে আমার সম্পর্কগুলো, বন্ধু বান্ধব, আমার আশপাশ।

তোমার জন্য আজ সোশ্যাল ডিস্টেন্সিঙ, তোমার জন্য আজ রাস্তা ফাঁকা, কমেছে দূষণ, মুক্ত হয়েছে বাতাস।

করোনা, তোমাকে ধন্যবাদ।


করোনা তুমি খুলে দিলে কত দুষ্টু লোকের মুখোশ।

দেখিয়ে দিলে, কি ভাবে লেলিয়ে আছে এই সমাজ, সংবাদ মাধ্যম।

মিথ্যে প্রচারে লিপ্ত আজ প্রধান পত্রিকাগুলো, গিলেছে নিজেদের হা়য়া শরম।

ওরা দেখতে পেলো নিজামুদ্দিন, দেখলো না হরিদ্বার।

ভুয়ো খবর রটিয়ে করে হেডলাইন "মুসলমান, তোরা গাদ্দার"!

করোনা তুমি দেখিয়ে দিলে, ওরা আজও করে হিন্দু মুসলমান।

করোনা, তোমাকে ধন্যবাদ।


করোনা, তোমার দৌলতে খুলেছে আবার কিছু বন্ধুর ছদ্দবেশ।

সামনে এসেছে ওদের শঠতা, মনের বিদ্বেষ।

মুখে বলে সাথে আছি ভাই, আসলে ছেড়ে গেছে বহুদিন।

কারণ, আমি জাতিতে মুসলিম।

বলছে ওরা, করিনা বিভেদ, আমরা মানি না জাতপাত।

কিন্তু আড়াল থেকে করছে শক্ত, সাম্প্রদায়িক শক্তির হাত।

আমি মরে গেলে কাল, হয়তো আসবে কবর দিতে, করবে বাড়িতে দুদিন ফোন।

ব্যাস! এতো টুকুই, ওদের দায়িত্ব শেষ।

করোনা, তোমাকে ধন্যবাদ।


করোনা তুমি ভারতে এসে ধর্ম গ্রহণ কেন করলে,

ভাবলে না একবার?

কি পেলে তুমি, মুসলমানকে করে বদনাম।

মুসলমানদের কেউ বোকামো করলে,

ওরা সব মুসলমানকেই যে একই কাঠগড়ায় তোলে।

করোনা তুমি ভাবলে না একবার!

অমুসলিমরা কেউ অন্যায় করলে, নাম ধরেই বলে সকলে।

কোথাও হয় না করা পুরো জাতির বদনাম।

আর এদের বেলায় কেন চিৎকার, মুসলমানরাই এরকম।

মুসলমানরা এমনিতে বোকা, নেইকো ওদের চাতুরির বিদ্যা।

মেনে নিতে কোনো বাধা নেই, পিছিয়ে অনেক ওরা, আজকের আধুনিক শিক্ষায়।

কিন্তু, ওরা তো শঠ নয়, নয় ওরা গাদ্দার।

করোনা কি পেলে তুমি, মুসলমানকে করে বদনাম।

করোনা, তোমাকে ধন্যাদ।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract