STORYMIRROR

Debi Datta

Abstract Others

3.6  

Debi Datta

Abstract Others

কলির প্রতিফলন

কলির প্রতিফলন

1 min
239



দুনিয়া আজ বড়ই আজব

রকমারি চালচলন ;

সত্যই ! সবই ঘোর কলির

উল্টো প্রতিফলন। 


রক্তের জাত বিচার হয় না

কেবল হাসপাতালে ;

সম্পর্কে হিংসা বেজায়, 

তবে টাকা কথা বলে ! 


" টাকা মাটি, মাটি টাকা ! "-

সেই রামকৃষ্ণের বাণী, 

মিথ্যে কলির ধর্মজালে

করছে আত্মগ্লানি। 


সত্য যতই হোক না সরব

তবু নয় যে শক্তপোক্ত ;

ছলের কলের বলই বেশি

তা না হোক যুক্তিযুক্ত। 


Rate this content
Log in

Similar bengali poem from Abstract