Dipyaman Roy

Abstract Fantasy

3  

Dipyaman Roy

Abstract Fantasy

জাহাজ

জাহাজ

1 min
303



সে জাহাজ ভুলে ফেলেছিলো দিক,

দেখেছিলো সেই ঘোড়াগুলো,

সে যখন এলো ফিরে, তখনি ঠিক,

বন্ধ হলো সব নগরের আস্তাবলও! 


সে জাহাজের আসলে গন্তব্য অচেনা,

কাপ্তানও তাই মেপে দেখেনি ঢেউ।

জাহাজের এবারে আর, মনেই পড়েনা,  

ডাকনামে, ডেকেছিলো কিনা কেউ।


ঠিক বিকেলে, তার বদলায় চেহারা,

ভরা অভিমানে তখন সমুদ্রও নীল,

দূরে জমা হওয়া কালো মেঘেরা,

দুচোখ বেয়ে আনে, বৃষ্টির মিছিল।


এরপর নতুন সাগর, জাহাজে অবরোধ,

বুকের ভেতর জল যেমনি করে বাড়ে,

তেমনি, জাহাজের নিরুদ্দেশের গতিপথ..

কম্পাসকে, ঠিক অপরাধী করে ছাড়ে!


Rate this content
Log in