Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Abhishek Basu

Drama

3  

Abhishek Basu

Drama

এলামনাই ফুটবল প্রতিযোগিতা

এলামনাই ফুটবল প্রতিযোগিতা

1 min
16.2K


খেলার রাজা তুমি, তোমাকে জানাই সেলাম;

তোমারই জন্য আজ স্কুল-বন্ধুদের ফিরে পেলাম।

তোমার টানেই আবার মাঠে ফিরে যাওয়া;

ধুলো মাখা ছেলেবেলা হটাৎই ফিরে পাওয়া।


নব নালন্দা এলামনাই, প্রাক্তনীদের সংগঠন,

ইন্ট্রা-এলামনাই ফুটবল প্রতিযোগিতা হল আয়োজন।

৮৮ থেকে ২০১৪ - খেলবে ১৬টি দল।

শেষ হাসি যেই হাসুক, জিতবে ফুটবল।

মনে পরে যায় সেই শপথ গ্রহণের রাত,

হবে ২০০১-এর দল, থাকবে হাতে হাত!

শুরু হল পথ চলা ছোট ছোট পায়ে,

স্বপ্ন মাখা দুচোখ গুলো মাঠের পানে চায়।


দিন রাত এক করে খেলি শনি রবি,

মা বলে এ তো যেন ছেলেবেলার ছবি!

বউ বলে ঢের হল চলি বাপের বাড়ি!

পাগলামি না বন্ধ হলে জীবনের মতো আড়ি।


সবকিছু উপেক্ষা করে লক্ষে অবিচল

গ্রীষ্ম হোক বা বর্ষা, পায়ে ফুটবল।

রক্ষণ থেকে মাঝমাঠ হয়ে আটাকিং-থার্ড,

সব বিভাগেই ২০০১ পুরপুরি প্রিপেয়ার্ড।


ঠিকানা লেখা থ্রু বল আর ডিফেন্স চেরা পাস,

ইনসাইড আউট হালকা ড্রিবল প্রাকটিস বারো মাস।

আক্রমণ আর প্রতি-আক্রমণে লড়াই হবে তুঙ্গে,

আশা করি বন্ধু তোরা থাকবি মোদের সঙ্গে।


গলা ফাটিয়ে চিৎকার আর মেক্সিকান ঢেউ;

উন্মাদনায় ভাসবে সবাই, বাদ যাবে না কেউ।

তিনকাঠি তে বল গলানো, লক্ষ সবার গোল;

"সবার সেরা ২০০১" - এই আমাদের বোল।


Rate this content
Log in

Similar bengali poem from Drama