Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

মোহন দাস

Abstract Tragedy Crime

3  

মোহন দাস

Abstract Tragedy Crime

ডুবিছে মানুষ, সন্তান মোর মার

ডুবিছে মানুষ, সন্তান মোর মার

1 min
323


পরশু নির্ভায়া, কাল প্রিয়াঙ্কা, আজ মনীষা

আগামীকাল তোমার আমার মা বোনেদের

যৌনাঙ্গে ঢুকে যাবে রাজনীতি

টাকা-পয়সা আর গদির সুখ পেতে,

তবু আমরা ন্যায় দর্শক -

স্বামী বিবেকানন্দের মতোই চিরদিন

ধ্যানে থাকবো মেতে ।


পুলিশ প্রশাসন কন্ডোম বিক্রেতা

রাজ্য, রাজধানী, আইনসভা আজ সোনাগাছি,

হাইকোর্ট-সুপ্রিমকোর্ট চোখ বুঝে ন্যায় খোঁজে

দিন শেষে মারে গোটা দুই মাছি ।


খুনের রক্তে সংবিধান লিখে

পলাতক নেতা, মন্ত্রী-মিনিস্টার,

তবু আমরা নিরপেক্ষ; মোমবাতি মিছিলে বলি

"ডুবিছে মানুষ, সন্তান মোর মার ।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract