Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Sutapa Datta

Abstract Romance Tragedy

2  

Sutapa Datta

Abstract Romance Tragedy

বসন্ত কথা ....

বসন্ত কথা ....

1 min
255



পলাশ তোমার থেকেও কি প্রিয় আগুনের রং ? 

থৈ থৈ জলে হাল গেঁথে নিলে 

টলমলে স্রোত …লাভা হয়ে জ্বলে 

পলাশ আগুন রাঙা বনে বনে ….. 

কার জন্য এতো অগভীর ওলোটপালোট ঝড় 

কার জন্য ওড়ো ঝরাপাতা ….

অলৌকিক কারুকাজে মৌন ছবিটি অপেক্ষায় থাকে …

কার জন্য নিবিড় হয়েছে চাঁদের কথামালা ? 

প্রতিরাতে স্বপ্নের বাঁধ ভেঙে

আমি কি গোপনে ছুঁই না তোমায় ? 

আঁকিনা কি সেই রূপকথা …

বুকভরা গুনগুন ভ্রমর গুঞ্জন ?

স্মৃতিজলে ভাসতে ভাসতে

পাড়ে রেখে আসি মুঠোভরা বালি চিকচিক … 

মধ্যরাতের অনুনয়, একরাশ দামাল আবদার ;

চাঁদের আলোয় তারাদের পাশে ধীরে ধীরে নগ্ন হয় প্রেম 

শিকড়ে ঘুমিয়ে থাকে অন্ধকার আলোছায়া …..

নাবিক দোলাচল …ভীরু ঠোঁটে গোপন আদর 

কাঙালের মতো হাত পাতি … তুলে আনি অবশেষটুকু 

ওপারে মাতাল আকাশ জুড়ে

আশ্চর্য জাদুকর ভেলকি দেখায় …..


Rate this content
Log in