বিশ্বাসঘাতক
বিশ্বাসঘাতক
তোমায় দেখেছি অন্ধকারে
তোমায় দেখেছি দুই গাছের ফাঁকের ওই সূর্যের আড়ালে।
না দাও তুমি ধরা
না যায় তোমায় বাদ রেখে এই শূন্যতাকে ভরা।
তুমি অস্থায়ী, তুমি নিশ্চুপ
আমি চঞ্চল, উদ্দাম, অস্থির, দেখে তোমার এ রূপ।
লাগেনা কোনো ভাবনা, তোমায় মনে করতে
পারেনা কোনো দুঃসপ্ন, তোমায় ভুলিয়ে দিতে।
হারিয়েছি আজ নিজেকে, তোমাকে চাওয়ার মাঝে
পেয়েছি অন্য এক আমাকে, বারংবার তোমাকে ভালোবেসে।
কোনো এক বিকেলের সূর্যাস্থের মতো হারিয়ে যেওনা
তখন কিন্তু আগামী দিনের সূর্যকিরণ আর আমায় ফিরিয়ে দেবেনা।
হয়তো দেবে তখন তুমি আমার শত ডাকের সারা
হয়তো বুঝবে তুমি আমার সব কষ্ট, পেয়েছি যা তোমায় ছাড়া।
কিন্তু সে ডাক যে তোমার পৌছবেনা আমার কানে
আমি যে তখন ছুটে চলেছি তোমার চেয়ে অনেক দূরে কোনো এক অজানা দিক পানে।
তোমার ঠোঁটের ফাঁকে এখন যে হালকা হাসি
হতে পারে তা বিদ্রুপের, তবু যে তোমায় ভালোবাসি।