Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sutanu Sinha

Tragedy

4  

Sutanu Sinha

Tragedy

ভূতের রাজার ইচ্ছা

ভূতের রাজার ইচ্ছা

1 min
295


ভুতের রাজার ইচ্ছা হওয়া

পেরিয়ে যাবে পাহাড় চূড়া,

বুঝলো না সে ওঠায় বড় কঠিন।

ফিরতে হলো ঠিক দুপুরে , 

সন্ধ্যা হবার আগের ক্ষণে,

জীবন জানায় এটাই তোমার ঋণ।


ভূতের রাজার ইচ্ছা হওয়া

শক্ত হাতে ধরতে চাওয়া,

হারিয়ে যাওয়া সমস্ত সে দিন,

বুঝলো না সে এই দেশেতে,

হারিয়ে যায় সব নির্বিশেষে,

তাকে ধরতে চাওয়ার নেশায় আসল ঋণ।


ভুতের রাজার ইচ্ছা হওয়া

সবাই মিলে চলতে চাওয়া,

তবু কথার জালের ফাঁস কাটানোই কঠিন,

বুদ্ধি করে এক নিমেষে,

স্বপ্নে ঘুরি সেই দেশেতে,

তাও ফিরে আসার বাধ্যতাই ঋণ।


ভুতের রাজার ইচ্ছা হওয়া

চতুর্দশীর ভূত কে পাওয়া,

তাকে বানানো যে আজ সত্যি বড়ই কঠিন,

আগুন পটকা সব ই আছে,

শুধু সময় অনেক এগিয়ে গেছে,

তাও সেই ভূত কে যেনো বাঁচিয়ে রাখাই ঋণ।


ভূতের রাজার ইচ্ছা শেষ,

সময় করে দিক নির্দেশ,

এবার ভগবতীর পা ই আসল স্থান।

ঋণের বোঝা বইতে হবেই,

ইচ্ছা যে সব মরবে স্তরেই,

আসল শান্তি তারই পীঠস্থান।।


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy