STORYMIRROR

SUBHASHREE RAKSHIT

Abstract Others

3  

SUBHASHREE RAKSHIT

Abstract Others

অপেক্ষা

অপেক্ষা

1 min
197


চারিদিকে এত মৃত্যু দেখে 

সহ্য আমার হয়না আর,

ভাবছি শুধু আপন মনে 

বিধাতার এ কেমন মার?


বাড়ির বাইরে বেড়োনো নিষেধ

ভালো লাগেনা এত বারণ,

সারাদিন তাই ঘরে বসেই

নীরবে করি স্মৃতিচারণ।


রাত্রি শেষে পাখির ডাকে 

 ভাঙে যখন ঘুমের ঘোর,

রোজই ভাবি আসবে কবে

মহামারী মুক্ত নতুন ভোর?


শান্ত কবে হবে পৃথিবী?

মিটবে কবে সব দুর্যোগ?

নির্দ্বিধায় বাইরে যেতে 

পাবো কবে আমরা সুযোগ?


অপেক্ষা করে ক্লান্ত সবাই 

কাটছে না তো ভয়;

তবুুও তোমরা ভরসা রেখো

জেনো একদিন হবেই জয়।।



Rate this content
Log in

More bengali poem from SUBHASHREE RAKSHIT

Similar bengali poem from Abstract