Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Arijit Pal

Abstract Others

4.5  

Arijit Pal

Abstract Others

আত্মজীবনী

আত্মজীবনী

1 min
193


কত রঙবেরঙের মুখোশ পরে

কতবার কতভাবে কত মানুষকে 

প্রতারণা করেছি আমি!

আজ সেই আমিই

অন্য মুখোশের অন্তরালে

বিষণ্ন বিচ্ছিন্নতাকেই করেছি আলিঙ্গন!


কতবার দস্তানা গলিয়েছে এই হাত

যৌথ লাম্পট্যের ইশারায়, আর

হন্তারক হবে বলে!

আজ সেই দস্তানাতেই লুকিয়েছি

নিষ্কাম করতল

নির্ঝর নৈঃশব্দ্যে!


নিদ্রিত সমান্তরাল রেখাগুলো ছুঁয়ে

ব্যথার বন্দিশ!

আধুনিকতার শোকপ্রস্তাব পাঠ করে চলেছি আমি

নিরুপায় বৃত্তে!


শিরদাঁড়া লুকিয়ে রেখেছি এতকাল

মহার্ঘ্য অন্তর্বাসের নীচে!

আজ সেই আমি

নগ্নতার পাশে দাঁড়িয়ে

ব্যতিক্রমী চুম্বন খুঁজি!


একটা বায়োপিকের কল্পনায় বিভোর আমি

স্তব্ধ শহরের বুকে

জেব্রা ক্রসিংয়ে চিৎ হয়ে শুয়ে

আমায় দেখি!

দেখি - এক অচেনা আমিকে,

এক বিনীত আমিকে -

নখ-দাঁত সব লুকিয়ে রেখেছে যে,

দুর্বিনীত হবে বলে -

পৃথিবী আবার শান্ত হলে!


Rate this content
Log in

More bengali poem from Arijit Pal

Similar bengali poem from Abstract