Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Chandana Roy Chakraborty

Abstract

4.6  

Chandana Roy Chakraborty

Abstract

আমার ওবেলা শারদসংখ্যা

আমার ওবেলা শারদসংখ্যা

1 min
80


আমার ফেলে আসা, ছুঁয়ে ভাসা 

এলোমেলো বানভাসি ওবেলা, 

আজও শীতঘুমের জীবন বৃত্তান্তে

রয়ে গেছে, মেঘবতী পাইনের ঝুলবারান্দায়। 

পলকা ডানার আনাচকানাচে, জড়িয়ে তার 

চকমেলানো সবুজ অর্কিড।

বড় শান্ত, কিছুটা নিস্প্রভ 

আমার ছাইরঙা আলকুশি ওবেলা।

আজানুলম্বিত মেঘবিকালের 

আধলা ছায়া, কেমন যেন রেষারেষি 

ভাগ করেছে বেলা-অবেলার মহাকাব্য। 

বাসি ওবেলা, কাব্যপেয়ালার 

ওধারে একলা..….

চাপচাপ নিঃঝুম অন্ধকারে 

বিহুরঙা দিনের শেষ রোদে 

শুকোয়, তার সামন্ততান্ত্রিক ডালপালা। 

এপারে নিয়ন আলোর যাত্রাভঙ্গ মজলিস।

সেখানে যে তার স্থান নাই, স্থান নাই। 

আঁধার মসী ওবেলা, ডানায় জমানো তার 

হরেক দুঃখের রঙচটা কোবালা।

তার মেঘগোধূলি সীমায়, গত জন্মের 

সন্ন্যাসী রোদ্দুর, নোনতা কান্নায় 

গভীর গোপন বৃষ্টি ঝরায়, 

রোজ দু'বেলা...........


Rate this content
Log in

More bengali poem from Chandana Roy Chakraborty