Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sampurna Samanta

Abstract Fantasy Others

3  

Sampurna Samanta

Abstract Fantasy Others

আদর্শ পথ

আদর্শ পথ

1 min
234


বিপদে আমরা করব না কভু ভয়,


যতই আসুক বিপর্যয়,


আঁধারে জ্বালবো মোরা আলো,


 চলো দল বেঁধে সবাই, চলো।


বিশ্বাস হারাবোনা কভু মোরা,


পারবনা- এ কথা কখনো বলবোনা।


দিন দুঃখীদের করতে সেবা ভুলবোনা,


আর্তের সহায়ে কখনো পিছু হটবনা।


পিতা মাতা গুরুজনে করবো সদা ভক্তি,


চলার পথে তাদের আশিষ যোগাবে শক্তি।


শিক্ষকে দেবো আমরা প্রাপ্য সম্মান,


সমাজে তবেই বাড়বে আমাদেরও মান।


যদি হয় অতিথির আগমন ঘরে,


বরণ করব তাকে আদর করে।


বন্ধু স্বজন আত্মীয়রা যদি ভুল করে,


মলিনতা না রেখে দেবো ক্ষমা করে।


কৃতজ্ঞতা ভুলে করবোনা অন্যায় দাবি,


উপকার করবো স্বীকার সদা তাই ভাবী।


অন্যায় অসৎত্তরা করবো নিমূলে উৎখাত,


দেবনা প্রশ্রয়, থাকবনা উদাসীন, আনবো আঘাত।


খুঁজে দেখব আদর্শ জীবনি আছে যত,


চেষ্টা করব চলতে জীবনে তাদের মত প্রতিনিয়ত।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract