Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Arnab Bhattacharya

Drama

3  

Arnab Bhattacharya

Drama

স্মৃতি হাতড়ে দু চার কথা

স্মৃতি হাতড়ে দু চার কথা

1 min
9.4K


কবিতার নাম ছিলো "এক বিকেলের কথা"।

আর ছিলো সেটা শ্রীজাত বাবুর লেখা ।

এক জনকে শুনিয়েছিলাম, মুখস্থ করে ।

আজ সে পাঁচ সাল পেহেলে, দুরুদুরু বুকে ।

কোনো এক বসন্ত সন্ধ্যায়, একলা পার্কের ধারে ।

তখন পাখিরা ঘরে ফেরার গান গায়, গাছের ফাঁকে ।

সেই সন্ধ্যায়, যখন স্ট্রিট লাইট গুলো ছাড়া কেউ আমাদের দেখছিলো না,


যখন কৃষ্ণচূড়া গাছ গুলো ছাড়া কেউ আমাদের শুনছিলো না ।

যখন পার্কের বেঞ্চ গুলো আমাদের বুঝছিলো

আর আমার মগজ হৃদয়কে খুঁজছিলো ।

জানিনা কিসের আশায় অথবা কিসের নেশায় ।

শেষ দিনের ব্যাথা নিয়ে ফেলে আসা কলেজ বেলা ।

বন্ধুত্বের দাবি নিয়ে মনের ঘরে বিষম খেলা ।


Rate this content
Log in

Similar bengali poem from Drama