Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Shubhadip Saha

Abstract Children Stories Inspirational

4  

Shubhadip Saha

Abstract Children Stories Inspirational

পৃথিবী আবার শান্ত হবে

পৃথিবী আবার শান্ত হবে

1 min
560


বিষে বিষক্ষয়ের মত পাপে পাপক্ষয় -

ভ্রম প্রবাদ কর্মে সৃষ্টির ইতিহাস ধ্বংসের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে ; ক্রন্দনরতা পৃথিবীমাতা ভূলুণ্ঠিতা অন্যায়পদতলে, ইচ্ছার বহির্ভূত হয়ে;

সরস্বতী রূপে শপথপুস্তক নিয়ে আবার

আবির্ভূত হবে , 

হাজার সন্তান গৃহে ইশারায়

পাঠ্য মেঝেয় রাখা শপথ বাক্যের নিয়মাবলী। 

"পৃথিবী আবার শান্ত হবে" -

সরলতার সৌন্দর্যে যে তোমাদের কুৎসিত কদাচার রূপে হারিয়ে গেছে, 

গাত্রবর্ণ সবুজ আঁচলে জড়িয়ে দাও, 

যে আঁচলহীন হয়ে তোমাদের ছলনায় রাত্রির কালো অন্ধকারে অদৃশ্যমান হয়েছে। 

এ পৃথিবী আবার শান্ত হবে -

তোমাদের নিষ্পাপ অন্তরে, 

তোমাদের সত্য আলোর প্রকাশে, 

উন্মত্ততা নয়, তোমাদের উত্তম আচরণে ;

রক্তনেত্রে নয়, অমৃতময় দৃষ্টিতে

তোমাদের পদচারণা পূর্ণ পথ ধরে উত্তরণের সিঁড়িতে পৌঁছে যাক্ ;

তবেই পৃথিবীর হবে প্রশান্তি -

পৃথিবী শান্ত হবেই।                  


Rate this content
Log in