Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Apurba Mondal

Tragedy

4  

Apurba Mondal

Tragedy

হাসিতে লুকানো কান্না

হাসিতে লুকানো কান্না

1 min
1.0K


মুখের মধ্যে হাসিটা লেগে থাকে বলে

এমন নয় যে আমার দুঃখ নেই ৷

সেই হাসিটা কষ্ট লুকানোর চাদর

আসলে ওই হাসির কোনো অর্থ নেই ৷


হৃদয়ের ঋতুচক্রে বসন্ত আসে না,

তার পরিবর্তে বর্ষা আসে বারে বারে ৷ 

দু চোখে শুধু মেঘেরা করে আনাগোনা,

অবিরাম বৃষ্টি ঝরে মনের প্রান্তরে ৷


তবুও হৃদয়ের দাবানল নেভেনা

অনুশোচনার শক্তি এতই প্রবল ৷

নিঝুম রাত্তিরে চাঁদের ক্ষীণ আলোয়

অক্ষিকোণে অশ্রুকণা করে জ্বল জ্বল ৷


আমি যে ছেলে, আমার তো কাঁদতে মানা

হাসিতেই লুকানো থাকে আমার কান্না ৷


Rate this content
Log in