Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Abanti Pal

Abstract Inspirational

3  

Abanti Pal

Abstract Inspirational

শূন্যনীড়

শূন্যনীড়

1 min
244


দিনশেষে শ্রান্ত মন উড়ে ফেরে নীড়ে,

ডুবন্ত সূর্যের শেষ ছোঁয়াটুকু মেখে…

ফিরে চায় শান্তি, একফোঁটা সুখি-কোণ,

ঘুরে ফেরে চারিদিকে, খোঁজে তার প্রিয়জন।

যাদেরকে একদিন উড়তে সে শিখিয়েছে,

হায়, কৈ তারা, কোনো রেশটুকু রেখেছে?

উড়ে গেছে আনমনে যে যার ঠিকানায়…

রেখে গেছে একরাশ স্মৃতি তার আঙিনায়!

চেয়ে দেখে শূন্য নীড়, বড়োই সে একাকী,

ধুকপুক করে শুধু আঁধারেতে জোনাকি।

তারাভরা আকাশ যে বলে তারে - শোনো তবে;

সমগ্র বিশ্বই নীড়, এটা মনে রাখবে,

যাদেরকে দিয়েছ ডানা, উড়বেই তারা সব,

ঘুরে ফিরে বুঝবে যে জীবনের উৎসব।

কান পেতে শোনো শুধু, পাবে তাদের কলধ্বনি,

ফিরবে তোমার নীড়ে, নিশ্চয় তারা আপনি!

আছো তুমি সযত্নে চিরতরে তাদের মনে,

রেখো তুমি শান্তি, আপনায় নীরবে।

জেনো তুমি সর্বদা - সংসারের নিয়মই

অনুচ্চারিত তবু - বিচ্ছিন্নতায় রেখো সংযুক্তি||


Rate this content
Log in

Similar bengali poem from Abstract