Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Purbali De

Romance Tragedy

4.0  

Purbali De

Romance Tragedy

রোজনামচার কথা*_

রোজনামচার কথা*_

1 min
274



প্রতিশ্রুতির আড়াল থেকে, স্তব্দ দুপুর ডাকে,

রোজনামচার খাতার শেষে, আভাস দেবে মা-কে।

মায়ের কোলে ক্ষীরের পুতুল , ছেলের অভাব ভোলায়,

মন কেমনের শাপলা দীঘি , হাওয়ায় যেমন দোলায়।

বিন্দি পড়া মেয়েরা সব, খিল- খিলিয়ে হাসে ,

লাজুক ঠোঁটে আড়াল করে , উন্মাদনায় ভাসে ।

পাষান হৃদয় , অন্তরালে , মুখ ডুবিয়ে কাঁদে,

তার থেকে সব দূরে থেকে , পড়ল গিয়ে খাদে।

খাদের পাশের একটা নদী , সারা বছর জলে 

মনের খাতায় অতল স্রোতে , বৃষ্টি কথা বলে।

বৃষ্টি নাকি ইচ্ছে চুরি,  হঠাৎ হঠাৎ ঝরে,

আটকে পড়া একটা মনে , দম হারিয়ে মরে


Rate this content
Log in

Similar bengali poem from Romance