Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

RISHI ABHRATANU

Abstract Tragedy Others

2  

RISHI ABHRATANU

Abstract Tragedy Others

কি পেয়েছ ?

কি পেয়েছ ?

1 min
50


হে অসার জীবনের অধিকারী দেহ -

কি আসায় মরেছ এতদিন 

সব তোমার বলে দাবী করে ?

কি পেয়েছ অন্যের দেহকে 

অস্পৃশ্য বলে দূরে সরিয়ে দিয়ে 

তার আত্মার অমর্যাদা করে ?

কি পেয়েছ বিষয়ের বিষে জর্জরিত হয়ে ? 

কি পেয়েছ সময়ের ইশারায় 

বাঁদরের নাচ নেচে ?

কি পেয়েছ বিষের বাসনায় নিজেকে প্রতিপলে সস্তা দামে বেচে ?

কি পেয়েছ প্রাণহীন পুতুলের পায়ে ফুলজল দিয়ে ?

কি পেয়েছ অসহায় পথবাসী শিশুটার ক্ষুণ্ণিবৃত্তির প্রার্থনাকে অবজ্ঞাভরে দুপায়ে মাড়িয়ে ?

কি পেয়েছ আত্মাকে অবহেলা করে তনুসর্বস্ব কায়াক্রীড়াকে প্রেমাখ্যাদানের মাধ্যমে ভালোবাসার অমর্যাদা করে ?

কি পেয়েছ অমৃতজ্ঞানে জীবনের বিষ পান করে ? 

অবচেতনে পরমপিতার সাথে দূরত্ব গেছে বেড়ে ।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract