Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Omar Faruk

Drama Romance Fantasy

4.0  

Omar Faruk

Drama Romance Fantasy

খাঁচার পাখি

খাঁচার পাখি

1 min
325



আমি তো খাঁচার পাখি ,,

নীল আকাশ চেয়ে থাকি !

সখিদের কবে পাবো দেখা ?

আমার বাড়ির আঙিনায় -

হরেক পাখির মেলা ।


ইচ্ছা জাগে তাদের ভিড়ে-

আমি মিশে যাই ।

পায়ে আমার লোহার বেঁধি ,

দেখার কেউ নাই ।

স্বপ্ন দেখি সখির সাথে নীল আকাশে উড়ি ,

স্বপ্ন ভাঙ্গলে খাঁচার ভিতর মাথায় খুড়ে মরি ।


অশ্রু আমার শিশির কণা-

সূর্য মামা শুকায় ।

স্বপ্ন আমার পরজীবি -

কারো সমাদর নাই ।

পালক গুলো ভীষণ কালো-

বাসা খানা ভঙ্গুর ।

আমার ঘরে আসেনা কেউ -

সকাল ,সন্ধা - দুপুর ।


নেয় না খবর দেয় না কেউ উৎকিষ্ট খাবার ।

অবহেলা অপমানে চার দিকে আধাঁর ।

নির্জনে বসে চুপ মেরে কাঁদি ।

খাঁচার ঐ শিক গুলো আমার যে সাক্ষী ।


মুক্ত বনে সখির সাথে করছি নানান খেলা -

সকাল ঘনিয়ে দুপুর পেরিয়ে ডুবে যেত বেলা ।

এখন তাদের দেখিনা কাউরে -

আমি যে একেলা ।

চোখের সামনে পাখির ঝাঁক -

আকাশ মাতায় বেলা ।


অশ্রু আমার ঝর্ণা ধারা -

হ্নদয় ছটফট করে ।

আমি খাচায় বন্ধী পাখি-

কেন ভূলে যাই ।

স্বপ্ন আমার পরজীবি -

কারো সমাদর নাই ।


Rate this content
Log in

Similar bengali poem from Drama