Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Omar Faruk

Fantasy Thriller Others

4.0  

Omar Faruk

Fantasy Thriller Others

ব্যর্থ জীবন

ব্যর্থ জীবন

2 mins
412



 আমার দুঃখ ভরা কান্তি লগ্নে ,

 কেউ রইলো না পাশে !

 শত যুক্তি দিয়ে যখন পরিবারকে -

 বুঝাতে বিফল হই ,

 নিদারুন কষ্ট নিয়ে হেসে রই !

 

 নিজের চাওয়া পাওয়া -

 ভালো লাগার অনুভূতি ,

 সূর্যের কিরণ মেঘ দেয় ঢাকি !

 অন্ধকার আচ্ছন্ন মনে ,

 অপবাদের বোঝা সই !

 

 স্বাধীনতা নিয়ে যখন স্বপ্ন বুনি ,

 পরাধীনতার শিকলে আছড়ে পড়ি !

 ভালো বাসার মানুষকে -

 যখন কাছে পেতে চাই ,

 পরিবার পরিজন বাঁধা হয়ে দাড়ায় !

 যেমনি করে পরিষ্কার আকাশে ,

 নেমে আসে বৃষ্টি !

 

 আমার এই বিষাদময় জীবন ,

 কাউকে বুঝাতে না পারার ব্যার্থতা !

 শত কথা শত ব্যাথা চোখ বুঝে রই ,

 নিরানন্দ নিরবচ্ছিন্ন অশ্রু অথৈই !

 আমি কেবল মানুষ হিসাবে তুচ্ছ অতি নগন্য ,

 বেঁচে আছি বেঁচে নেই জরাজীর্ণ !

 

 পরিবারের কথা রাখতে গিয়ে ,

 শত আঘাত শত ব্যাথা বুকে লই !

 আমি তো ডানা বিহীন উড়ন্ত পাখি ,

 কোথাও যেতে চাইলে যেতে নাহি পারি !

 আমার স্বপ্নের মাঝে আসে শত বাঁধা ,

 কিভাবে লড়বো নেই দক্ষতা !

 হাত পা শীতল হয়ে নিঃশ্বাস স্তব্ধ ,

 স্বার্থের কাছে আমি ভীষণ জব্দ ।

  

 প্রতিবাদের নেই ভাষা দেয় শুধু হুংকার ,

 চোখ দিয়ে চেয়ে দেখি মুখ দিয়ে চুপচাপ !

 স্বার্থের স্বার্থপরতায় ভালো বাসা বলি ,

 যাকে ভালো বাসি কিভাবে ভূলি ।

 হারোনের ভয় হয় না পাওয়ার বেদনা ,

 যতই কাঁদি কেউ তা বুঝে না !

 

 চিন চিন ব্যাথা বুকে মারে যখন বান ,

 তীর যেন ছুঁটে আসে কেড়ে নিবে প্রাণ !

 আমার এই ব্যর্থ জীবন স্বার্থের হলি ,

 কারো কাছে স্বার্থপর কারো পাঠা বলি ।

 

 আমার সাথে খেলা চলে দিনে দুপুর রাতে ,

 কেউ জানতে চায় নি আমার কি লাগে ?

  স্বার্থের দুনিয়া ভালো বাসা অসহায় ,

 ভালো আছি ভালো নেই এই আমার হতাশা !


Rate this content
Log in

Similar bengali poem from Fantasy