Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sunday Golpo Kabita

Inspirational

3.4  

Sunday Golpo Kabita

Inspirational

কবিতা -সমুদ্র

কবিতা -সমুদ্র

1 min
927


উত্তাল সমুদ্রের ঢেউ একের পর এক আছড়ে পড়ছে তপ্ত বালু রাশির ওপর,

আবার স্বপ্নের সাদা ফেনার মতো মিলিয়ে যাচ্ছে অদূরে...

চারিদিকে অদ্ভুত এক সোঁ সোঁ শব্দের গোঙানি, কেউ যেন কিছু বলতে চাইছে

কখনো মন দিয়ে শুনেছ ওদের কথা ?

কখনো নীরবে একা কান পেতেছিলে ওদের বুকের ওপর?

ওই উদার গাঢ় নীল চাদরে ঢাকা ,শান্ত কভু অশান্ত জলরাশির ব্যথা শুনতে।

হঠাৎ সে যদি বুকচিতিয়ে গর্জন করে ডেকে বলে

"ভয় কি ?একবার ঝাঁপ দিয়ে ই দেখ না,

কিসের এত ভাবনা ,কিসের এত ভয়।

ভাবছিস যদি তলিয়ে যাস হারিয়ে যাস গভীরে

বলতো কি আছে তোর? যে হারাবি..

আচ্ছা বেশ একবার দেখ না জলের নিচের পৃথিবীটা কেমন

রঙিন না ধূসর কালো স্যাঁতস্যাতে না অন্ধকার?

কি হয় সেখানে

মুক্তোর খোঁজ মেলে কিনা মেলে

বিশ্বাস কর নইলে ফিরিয়ে দেবো তোকে

আছড়ে পড়বি নতুন কোনো অজানা অচেনা সবুজ ঘেরা দ্বীপে

দেখ না একবার সমুদ্রকে বিশ্বাস করে

আঘাতের পর আঘাত সাঁতরে এক টুকরো ভেলার খোঁজে,

কালো জলের জোৎস্না তোকে আপন করে নেয় কিনা,

কিন্তু ঝাঁপ টা তোকেই দিতে হবে।

বাকি কাজ আমার ,ভাসিয়ে নিয়ে যাবার।


Rate this content
Log in

More bengali poem from Sunday Golpo Kabita

Similar bengali poem from Inspirational