Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Arnab Bhattacharya

Drama

2.2  

Arnab Bhattacharya

Drama

জীবন - Full Of Action

জীবন - Full Of Action

1 min
16.2K


জীবনে খুব চাপ, বাড়ছে Frustration...

দম বন্ধ করা দিনকাল, কঠিন Situation...

একে তো প্রবল গরম, হচ্ছে Dehydration...

কাজের ঠেলায় রোজ, বাড়ছে Perspiration...

তার ওপর এখন, Increment এর Season...

Hike হচ্ছে কম, এদিকে বাড়ছে Deduction...

সাথে আবার হাজার একটা Addition...

জুড়লো হঠাৎ, Insurance এর Tention...

নিজের জন্য নেই কোনো Attention...

না আছে জীবনের ছোট্ট, Beautification...

ভেঙে যাচ্ছে, সুন্দর সব Relation...

হারিয়ে যাচ্ছে, যাবতীয় Affection...

জায়গা নিচ্ছে, ভুলভাল যত Addiction...

শরীরে - মনে ক্রমাগত শুধু Erosion...

Need একটু মুক্তি, From এই Depression...

চাই কটা দিন Off, ছোট্ট একটা Vacation...

ছুটি পাওয়াও যেন এক Imagination...

করতে হবে আগে থেকে Application...


অপূর্ব হতে হবে Production...

সঙ্গে থাকবে Accuracy এর Continuation...

দেখতে হবে Team Leader এর Aggression...

কিংবা হয়তো Manager এর Exclamation..!

এসবের পরেও জানা নেই, মিলবে কিনা Permission...

ঠাকুর ডেকে তাই করা, Mail এর Submission...

জানা নেই কি হবে Action...

সবটাই যেন এক Illusion...

যে মন চেয়েছিল আর একটু Job Satisfaction...

যে মনে জায়গা নেয় Exhaustion,

যে মন শুনতে চেয়েছিল, পাখিদের গানের Competition...

যে মন চেয়েছিল একটু, Relaxation...

সেসব মনের স্বপ্নদের আর হয় না পরবর্তী Generation...

তাদের জায়গা হয় মনেরই অন্ধকারে - At the Ground of Cremation...


Rate this content
Log in

Similar bengali poem from Drama