Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Saptarshi Banerjee

Tragedy

4.0  

Saptarshi Banerjee

Tragedy

দেশসপ্তর্ষি ব্যানার্জী

দেশসপ্তর্ষি ব্যানার্জী

1 min
129


হে সুভাষ তুমি ঝরিও না রক্ত ,আর

এদেশ দিতে জানে না তোমার রক্তের দাম ।

মানুষেরা ভালোবাসে লাল নোটের মধ্যে গান্ধীর ছাপ ।

মানুষ মানে স্বার্থবাদী, মানুষ প্রতারক ।

এই দেশের মানুষেরা জানে না দিতে প্রতিভার দাম ।

এই দেশের মেয়ের বাবা-মা চায় ছেলে যেন করে সরকারি চাকরি,

হোক না সে ক্লাস এইট পাস ।

শতকোটি ছেলে গেছে আজ দিতে তাদের প্রতিভার দাম,

কিন্তু দিনের শেষে তাদের কপালে লেগেছে বেকাররক্তের ছাপ ।

এদেশ দেবেনা কারোর ভালবাসার দাম।


দেশ খুঁজে পকেট ভরার নোট যাতে আছে মহাত্মা গান্ধীর ছাপ |

                  


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy