Md Tofael Hassan

Fantasy Inspirational

4  

Md Tofael Hassan

Fantasy Inspirational

বনভোজন

বনভোজন

1 min
431


বন্ধুরা সব বসে ছিল ভাঙ্গা পুলের(ব্রিজ) পর

গল্প-গুজব করে তারা করছে সময় পার।

হটাৎ করেই প্লান করে পিকনিক করবে আজ

কে করবে কোন কাজটা করে নিল ভাগ।

কেউ বা আনবে হাঁড়ি-পাতিল কেউ বা আনবে চাল

আনতে হবে মশলা-পাতি আরো লাগবে ডাল।

বাজার থেকে মুরগী এনে মুরগি রাখছে বেঁধে

সব আয়োজন প্রস্তুত হলে মাংস ফেলবে রেঁধে।

আনন্দে সব মাতোয়ারা, উল্যাস করছে তাই

কে জানী ভাই চিল্লাই বল্লো মুরগীটা তো নাই।

এদিক-সেদিক খোঁজাখুঁজি, শুরু হলো ভাই

ঘন্টা খানেক খোঁজার পরও মুরগীর সাড়া নাই।

সবাই যখন হতাশ হয়ে আশা ছেড়ে দিছে

এমন সময় হাঁক দিল কেউ মুরগী পাওয়া গেছে।

খুশি মনে দৌড়ে গিয়ে দেখল তারা এসে

কুকুরটা ভাই মুরগী খেয়ে আয়েশ করছে বসে।

কেউ বা হেসে কুটিকুটি কেউ বা ধরছে লাঠি

কুকুরটা ভাই মোদের সবার আনন্দ করেছে মাটি।

ইচ্ছে সবার মুরগী দিয়ে খিচুড়ি খাবে বলে

কুকুরটা ভাই বাড়া ভাতে ছাঁয় দিয়েছে ঢেলে।

দোকান থেকে ডিম এনে ভাই, চড়ল রান্নার হাড়ি

ডিম-খিচুড়ি খেয়ে মোরা ফিরলাম সবাই বাড়ি।


Rate this content
Log in