STORYMIRROR

Nurul Islam

Abstract Others

3  

Nurul Islam

Abstract Others

অনুরূপ

অনুরূপ

1 min
21


তুমি অনুরূপ সমুদ্র মহাসাগরের মতন,

অজানা আর অদৃশ্য, অমিটভূত এই দুনিয়ায়।


আমি বুঝি তোমায় না, তুমি তো বাতাসের মতন,

ছুঁয়ে গেলে সহসা মিশে যায় সবাই একা এই মনের মাঝারে।

তোমার প্রেম সূর্যের মতন, জ্বলে তা হৃদয়ের আলোয়,

দূরে তোমার সুর প্রতিশ্রুতিতে কান্না পড়ে শব্দময়।


তোমার অনুভূতি বৃষ্টির মতন, ফুরায় অশ্রু আমার ভুতুরে,

শুধু তুমি জানো, শুধু তুমি জানো এই হৃদয়ের জ্বলে দুঃখ ও অশ্রুরে।

তুমি অনুরূপ মেঘের মতন, ভাসানো তোমার মন,

সবাই জানে, কেমন তুমি, এই জগতের ভিতরের গভীর জলছবির মতন।


আমি ভাবি তোমায় না, তুমি অজানা আমার মনের মধ্যে,

বেদনা সত্যি, তুমি না জানো আমার কতটা ভিন্ন মনের পাতা দান দিলে।

তুমি অনুরূপ সূর্যের মতন, প্রতিবিম্বিত হৃদয়ের মাঝে,

প্রতি সময় তোমার সূর হয়, সহসা হৃদয় ভাসা হারিয়ে যায় সে নিশানে।


তোমার ভাবনা অনুরূপ বিহঙ্গামের মতন, প্রতিদিন নতুন অভিজ্ঞতা,


জীবনের অনুরূপ মুখোমুখি আমরা, তোমার অনুভূতি তোমার সৃষ্টি, তুমি অনুরূপ আমার ছবি।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract