Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Souradipta Sen

Abstract

2  

Souradipta Sen

Abstract

আর্জি

আর্জি

1 min
126


ফুলকে বলি, আজকে নাহয় গাছের ডালকে ভালোবাসো,

দামাল হাওয়ায় ক্লান্ত তুমি, রুক্ষ পথে ঝোড়ো না।

ঢেউকে বলি, তীরের টানে কেন বারবার ফিরে আসো,

নরম বালির পায়ের ছাপে আছড়ে যেন পড়োনা।


বনকে বলি, গহীন তুমি আঁধার মেখে দিবালোকে,

দুর্জেয় এক রহস্যময়ী, দোহাই, হয়ে থেকো না।

শ্বেতশুভ্র অদ্রি শিখর সারি দেখে মুগ্ধ চোখে

বলি, তোমার হাসি যেন কুয়াশাতে ঢেকো না।


মেঘকে বলি, আলসে তুমি আকাশ জুড়ে মেলছ পাখা,

বৃষ্টি হয়ে ভাঙার আগে, গর্জে তুমি উঠো না।

পথকে বলি, শহর ছেড়ে ছুলেই বা দিগন্তরেখা,

অবসন্ন আমায় ফেলে একলা, তুমি ছুটো না।


সূর্যোদয়ের লালচে আভার ঊষায় যখন নয়ন মেলি,

বুঝতে পারি রোজনামচায় আরেকটা দিন পেরোলাম,

প্রাতঃকালের স্নিগ্ধ হাওয়ায় আমায় ডেকে আমি বলি,

অনেকটা পথ চলতে বাকি, হালটি যেন ছেড়ো না।


Rate this content
Log in

More bengali poem from Souradipta Sen

Similar bengali poem from Abstract