Aditi Biswal

Drama Inspirational

3  

Aditi Biswal

Drama Inspirational

একটি দরিদ্র ছেলের গল্প যে একটি অপ্রত্যাশিত ভাগ্যে আসে

একটি দরিদ্র ছেলের গল্প যে একটি অপ্রত্যাশিত ভাগ্যে আসে

2 mins
153


একটি ছেলে একবার একটি মন্দিরে গিয়েছিল যেখানে ঈশ্বর তাকে জ্ঞানের কিছু কথা দিয়েছিলেন। ভগবান যা বললেন তা শোনার পর ছেলেটি ভগবানকে বলল যে, ভগবান যা বলেছেন তা সেও শোনেনি তাই সে কথাগুলো বুঝতে পারেনি। কিন্তু ঈশ্বর ফিরে গিয়ে ছেলেটিকে জিজ্ঞাসা করলেন যে তাকে সেখানে নিয়ে এসেছে, ছেলেটি অবাক হয়ে গেল যখন সে জানল যে সে নিজেই সেখানে এসেছিল। তিনি ঈশ্বরকে বলেছিলেন যে তিনি ঈশ্বরের কাছে তার শেষ অর্থ ব্যয় করতে এসেছেন যাতে তিনি সঠিকভাবে ঈশ্বরের কাছে প্রার্থনা করতে পারেন। টড বলেছিলেন যে তিনি ছেলেটির হৃদয় এত ভালভাবে পড়তে পারেন, তাকে কেবল তাকে জিজ্ঞাসা করতে হয়েছিল যে তার শেষ অর্থ কী ছিল যা তাকে দিতে হয়েছিল। টড ছেলেটিকে একটি নুড়ি নিতে বলেছিল এবং এটি তার মুখে রাখতে বলেছিল কারণ এটি খুব শক্ত এবং গিলতে পারে না এবং তার পরে, ছেলেটিকে মেঝেতে নুড়ি ফেলতে বলা হয়েছিল। ঈশ্বর ছেলেটিকে মেঝেতে পড়ে থাকা নুড়ির সংখ্যা গণনা করতে বললেন এবং সে প্রায় তিনশত বাহাত্তরটি নুড়ি গণনা করল। তখন তিনি ছেলেটিকে মন্দির থেকে বের হতে বললেন। ছেলেটি তার গর্ববোধ হারিয়ে ফেলেছিল এবং লজ্জায় তার পরিবারের কাছে ফিরে যেতে চায়নি, তাই সে তার পথে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর পরে তিনি একটি দুর্ঘটনার সম্মুখীন হন এবং তিনি তার স্মৃতিশক্তি হারিয়ে ফেলেন। কিছু দিন পর, তিনি বুঝতে পারলেন যে কি ঘটেছে এবং তিনি যে ঈশ্বরের সাথে দেখা করেছিলেন তার সন্ধান করতে চেয়েছিলেন। তাই, তিনি শহরে গিয়ে একই মন্দিরে গেলেন। তিনি মন্দিরের দরজায় টোকা দিলেন এবং দরজা খোলা দেখে অবাক হলেন। তিনি মন্দিরে প্রবেশ করেন এবং ঈশ্বরের কাছে প্রার্থনা করেন যাতে তিনি তার স্মৃতি ফিরে পেতে সাহায্য করেন। ঈশ্বর তার কাছে নিজেকে প্রকাশ করলেন যে তিনি তাকে এমন জ্ঞান দিয়েছেন যা ছেলেটি কখনও ভুলতে পারে না। তিনি ছেলেটিকে বলেছিলেন যে তিনি তার জ্ঞানটি ছেলেটির কাছে নিয়ে গেছেন এবং তিনি চান যে তিনি এটিকে সমাজের মানুষকে শিক্ষিত করার জন্য ব্যবহার করবেন। ছেলেটি তার জ্ঞানকে তার নিজ শহরে নিয়ে যায়, জ্ঞান ছড়িয়ে দেয় এবং আজ তার নিজস্ব স্কুল রয়েছে যা তরুণদের শেখায়।


Rate this content
Log in

Similar bengali story from Drama