Anirban Das

Inspirational

5.0  

Anirban Das

Inspirational

দীনবন্ধু কাকু

দীনবন্ধু কাকু

2 mins
1.0K


বাবার একটা ছোট্টো খেলনার দোকান ছিলো, মা হাউস ওয়াইফ ! মা আমাকে স্নান খাওয়া করিয়ে স্কুলের মধ্যে ঢুকিয়ে দিয়ে বাইরে চলে গেলো ! 


সেই দিনটা আমার প্রথম স্কুলের দিন ছিলো! একটা আন্টি এসে আমাকে ক্লাস রুমের মধ্যে বসিয়ে দিয়ে গেলেন ! চুপচাপ বসে আছি, হঠাৎ একটা কে যেন চেঁচিয়ে বলে গেলো, "সবাই চুপ করে বসো " ! একজন বললো "পড়া না পারলে অন্ধকার ঘরে ঢুকিয়ে দেবে মিস "! 


ভয়ে জড়সড় হয়ে বসে থাকলাম ! খুব মা, বাবার কথা মনে পড়ছিলো ! 

হটাৎ দেখি কালো প্যান্ট, সাদা জামা আর মাথায় সবুজ টুপি পরা একজন আমার পাশে এসে দাঁড়ালো !

ভয়ে আমি চোখ বন্ধ করে নিলাম ! 


তার পরে শুনতে পেলাম নানান রকমের কথা বার্তা, মনে হয় আমি সেই ভাষা বুঝিনা ! তবুও কেন জানিনা আমার মনে হলো আমি ছাড়া ওই ক্লাসে আর কেউ নেই ! 

কিছু পরেই মিস এক এক জন কে দাঁড় করিয়ে নাম জিজ্ঞাসা করছিলেন, আমি ও নাম বললাম, কিছুক্ষনের মধ্যেই দেখি স্কুলের মাঠে আমি ও বেশ কিছু বন্ধুরা খেলা করছি ! 


বাথরুম এর পাশে আবারও সেই কালো প্যান্ট ও সাদা জামার লোক টা কে দেখে খুব ভয় পেলাম ! 


হঠাৎ চেনা এক হাতের স্পর্শ পেয়ে মনে হলো, হয়তো আমি ভালো আছি ! চোখ খুলতেই দেখি আমার সামনে মা, বাবা দাঁড়িয়ে রয়েছে! 


এক সপ্তাহ বাদে একদিন স্কুল যাচ্ছি, মা বললেন " ভালো করে পরীক্ষা দিস, সব প্রশ্ন ভালো করে পড়বি "

এক মুহূর্তেই আমি বললাম চিন্তার কিছু নেই, " দীনবন্ধু কাকু " আছেন তো ! 


বেশ কিছুদিনের মধ্যেই সেই সবুজ টুপির লোক টা আমার বন্ধু হয়ে উঠেছিল ! সে আমার " দীনবন্ধু " কাকু ছিলো ! 

আমার মনের প্রেরণা... 


এভাবেই হয়তো কখনো কোথাও একজন দীনবন্ধু কাকু এসে হাত ধরে পথ চলবে !


Rate this content
Log in

Similar bengali story from Inspirational