Participate in 31 Days : 31 Writing Prompts Season 3 contest and win a chance to get your ebook published
Participate in 31 Days : 31 Writing Prompts Season 3 contest and win a chance to get your ebook published

Arghya Chatterjee

Drama


3  

Arghya Chatterjee

Drama


ভেবে দেখুন

ভেবে দেখুন

2 mins 1.3K 2 mins 1.3K

হাসপাতাল থেকে একটি ছেলের জরুরি অপারেশন এর ফোন পেয়ে ডাক্তারবাবু শশব্যস্ত হয়ে হাসপাতালে প্রবেশ করলেন । ফোনটি রাখামাত্রই পোশাক পরিবর্তন করে, তিনি সোজা SURGERY BLOCK এ পৌঁছলেন । সেখানে তিনি দেখলেন ছেলেটির বাবা ডাক্তারের জন্য অপেক্ষা করছেন আর দ্রুত হলের মধ্যে পায়চারি করছেন ।


ডাক্তারবাবুকে দেখেই, ছেলেটির বাবা চিৎকার করে বললেন, " আপনি এখানে আসতে এত সময় কেন নিলেন..?? আপনি কি বুঝতে পারছেন না আমার ছেলেটি মৃত্যুর সাথে লড়াই করছে..?? আপনার কি ন্যূনতম দায়িত্ববোধ নেই..??"


ডাক্তারবাবু হেসে উত্তর দিলেন, " আমি খুবই দুঃখিত, আমি হাসপাতালে ছিলাম না এবং আমি ফোনটি পাওয়া মাত্রই দ্রুত এখানে চলে এসেছি এবং আমি আশা করবো আপনি শান্ত হবেন যাতে আমি আমার কাজটা ভালো করে করতে পারি !!"


" শান্ত হবো..?? !! কি হত যদি ওই ঘরের মধ্যে আজ আপনার ছেলে থাকতো, আপনি পারতেন শান্ত হতে..? 

যদি আপনার নিজের ছেলে ডাক্তারবাবুর জন্য অপেক্ষা করতে করতে মারা যেত আপনি কি করতেন..?? " ছেলেটির বাবা রেগে গিয়ে বললেন ।


ডাক্তারবাবু আবার হাসলেন ও বললেন, " আমরা আমাদের সর্বশ্রেষ্ঠ চেষ্টা করবো ভগবানের আশীর্বাদে জানিনা কতটা সফল হবো..!! এবং আপনার ও ভগবানের কাছে আপনার ছেলের সুস্থ , সবল জীবনের জন্য প্রার্থনা করা উচিত ।।"


" নিশ্চিন্ত মনে জ্ঞান দেওয়া খুবই সহজ কাজ" - ছেলেটির বাবা বিড়বিড় করে বললেন ।


SURGERY টি সম্পূর্ণ হতে কয়েক ঘন্টা লাগলো, পরমুহূর্তেই ডাক্তারবাবু খুশি মনে বেরিয়ে এলেন, "ভগবানের অশেষ কৃপা ! আপনার ছেলেকে আমরা বাঁচাতে পেরেছি !" এবং ছেলেটির বাবার উত্তরের অপেক্ষা না করেই তিনি দৌড়ে বেরিয়ে গেলেন এবং বললেন " যদি আপনার আর কোনো প্রশ্ন থাকে সেটা আপনি নার্স কে করবেন ।"


"আচ্ছা উনি এত অহংকারী কেন ? উনি আরো কয়েক মিনিট অপেক্ষা করতে পারলেন না যাতে আমি তাকে আমার ছেলের বর্তমান অবস্থার কথা জিজ্ঞেস করতে পারি, " নার্স কে দেখা মাত্রই ছেলেটির বাবা বললেন । নার্সটি উত্তর দিলেন, চোখ বেয়ে তার জল গড়িয়ে পড়তে লাগলো,


" ওনার ছেলে কাল পথ দুর্ঘটনায় মারা গেছেন, উনি তখন ওনার ছেলের দাহকার্যে উপস্থিত ছিলেন যখন আমরা ওনাকে আপনার ছেলের অপারেশনের জন্য ফোন করেছিলাম । এবং যখন উনি আপনার ছেলের জীবন বাঁচিয়ে দিয়েছেন তাই উনি এক মুহূর্ত সময় নষ্ট না করে নিজের ছেলের অসম্পূর্ণ দাহকার্য সম্পূর্ণ করতে ছুটলেন । "

               

-সমাপ্ত-


Rate this content
Log in

More bengali story from Arghya Chatterjee

Similar bengali story from Drama