Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Mohammed Musa

Abstract

2.0  

Mohammed Musa

Abstract

মিথ্যার ধার্মিক

মিথ্যার ধার্মিক

1 min
356


জগত গোষ্ঠী বসবাসরত ডেকনো খোদারে আর,

খোদার কতটা ক্ষতির আছড় কতটুকু হয় তার।।

বিপদ আসলে আল্লাহ্ বলে ডাকিওনা তুমি আর,

দেখো পারো কিনা জীবন যুদ্ধে রেহাই মুক্তি বার।।

সবার উপরে স্রষ্ট একই সকল ধর্মে কহে,

শোনেননি কথা মানুষ জাতির কিতাব লিখিয়ে বহে।

হায়রে মানুষ কেবা চিরজীবী আছে কোন সেই সত্তা,

কোন মানুষের ?লক্ষ্য বছর বাঁচার রয়েছে ফর্তা ।


কোটি বছরের একটা স্রষ্টা আজ চির সেই জীব?

মানুষ তোমার সল্প আয়ুর কত বড় উদ্গ্রীব।

হায়রে গজব ফ্যাসাদয় আনো মরে কোন পথে, 

গজব নাজিল হয়েছে জুলুমে পরিবেশ মরে শতে।


ধর্ম তোমার সততার খুঁটি মহানুভব তার ছায়া,

যেই ছায়া জুড়ে মানুষ জাতির মিলে আশ্রয় মায়া।

হিন্দু হউক মুসলিম  তুমি জাতি তুমি করো পণ্ড, 

ওরা কখনোই ধার্মিক নয় আসলেই ওরা ভণ্ড।

জ্ঞানীরা গুনিরা বলেছে কথায় মসজিদ ভাঙো কার,

মন্দির ভাঙে তোমার হৃদয় কভু পুড়বেনা আর।

পৃথিবীর পাশে হাজার যেমতি মসজিদ যেন আছে,

মন্দির দিয়ে সকল স্থানে হেথায় সমান আছে।

মসজিদ ভাঙো কালকে ভাঙবে পুজারীর মন্দির,

হানাহানি পথ উমুক্ত করো পৃথিবীরই অধীর।


মসজিদ কভু শোখানো কি হয় হানাহানির রক্ত,

মন্দির কভু শেখানো কি হয় হানাহানির রক্ত।

তোমার তাহলে কোথায় পাইছ জুলুম পথের ভক্ত,

তোমরা মানুষ ভুলে যাও ধরা ভুল ধার্মিকে মক্ত।


Rate this content
Log in