Sumana Sinhababu

Drama

3  

Sumana Sinhababu

Drama

জীবন

জীবন

1 min
1.3K


আমি উঠেছি , প্রায় গোটা দশেক সিঁড়ি,

এক একটা সিঁড়ি,

আর এক একটা ধাপ,

উঠছি তো উঠছিই


শৈশবের সেই মাটির একতলা বাড়িটা

বদলে যায় মধ্য জীবনের দোরগোড়ায়,

সাজানো গোছানো ছিমছাম, দোতলায়

মাটির সঙ্গে যোগাযোগের সুতো

প্রায় নিশ্চিহ্ন

এখন আছি , দশতলা দেশলাই বাক্সের

বন্ধ বেড়াজালে আবদ্ধ।


কিন্তু, এরপর ?

এরপর কী পৌঁছে যাব , কোনো অপ্রাকৃতিক

পৃথিবীর শেষ চূড়ায় ,

স্বর্গীয় অনুভূতির বাঁধনহারা মাতনে,

নাকি , এবার আসবে এক গভীর খাদ,

ডুবে যাবে সব আলো,

নিশ্চিত অন্ধকারে এক অলৌকিক অনুভূতি,


সেই হবে সমাপ্তি,

এই অনন্ত পথ চলার। ।



Rate this content
Log in

More bengali poem from Sumana Sinhababu