Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Kanad Chatterjee

Romance Fantasy Others

3  

Kanad Chatterjee

Romance Fantasy Others

এক পৃথিবী - তুমি

এক পৃথিবী - তুমি

1 min
193


যখন কালোমেঘে আকাশ ঢেকে আসে

যখন শ্রাবণধারা অঝোরে ঝরে পড়ে, 

সেই সিক্ত সবুজ-পাতায় লাগা

বাদলের শিহরণে,  

আমার যাকিছু তোমার কাছে 

নিঃশর্ত নিবেদনে.. 


যখন অপার-নীল আকাশে মেঘের তরী ভাসে

যখন ভোরের সূর্য সেই তরীতে সোনার রং ঢালে,

সেই মুক্ত-আকাশে, সোনার তরীর

নবীন চলার সাথে,

তোমার গভীর মনে আমার চলা

হাতধরে একসাথে.. 


যখন বহতা হাওয়ায় হঠাৎ হিমেল পরশ লাগে

যখন ভোরবেলাগুলো নিজেকে কুয়াশা চাদরে ঢাকে, 

সেই শিশির-ভেজা, ঠান্ডা-ছোঁয়া

নরম রোদের দিনে, 

তোমাকে, শুধু তোমাকেই পাই

আমার মনের কোণে.. 


যখন রাতের আঁধার ঢাকে রুপোলী চাদরে

যখন সারা জগৎ নিলীন হয় ঘুমের সাগরে

সেই রাত-গন্ধের মনমাতানো 

স্নিগ্ধ হাওয়ায়

তোমার সাথে এক হয়ে যাই

রাগ সাহানায় 


Rate this content
Log in

Similar bengali poem from Romance