Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Rafia Sinin

Drama

4.3  

Rafia Sinin

Drama

বিদায়বেলায়

বিদায়বেলায়

1 min
16.6K


ব্যস্ত দিনের শেষে,চলকে ওঠা কফির কাপে

তোরা থাকবি, আর থাকবে এই ক্লাসরুম,

ক্লাসের ফাঁকের একরাশ গল্প।

পাহাড়ে ফেলে আসা হাসি

আর ঝরনার গানে আমাদের বন্ধুতা বেঁঁচে থাকবে।

মান অভিমানের তিনটে বছরের আঁচড় এই দেওয়ালে।

বছর কেটে যাবে,নতুনের সমাগম হবে এই গ্যালারিতে।

হলদে স্মৃতির খাতায় জল হয়ে পড়বে মুহূর্তরা,

ল্যাব থেকে বেরিয়ে কিছু পায়ের আওয়াজ, আর উচ্ছল হাসি,


ধুলোপড়া রেলিং এ হাতের ছাপ থেকে যাবে,

শান্ত লাইব্রেরিতে বইয়ের মাঝে

বয়ে যাওয়া সময় আবার কখনো থমকে দাঁড়াবে।

অচেনা কিছু বুনোফুল পোষ মেনেছিল,

তাদের গন্ধটুকু রয়ে যাবে,

বন্ধু হবে একলা কোনো দুপুরে।

ভাঙ্গা চেয়ারের পেরেকে ছিঁড়ে যাওয়া ওড়নায়

তোদের পিছুটান ,

খসে পড়া শুকনো পলস্তারা

ভিজিয়ে দেবে স্মৃতির মলাট।

শেষ বিকেলে বাড়ির পথে,

ফিরে তাকানো তিনটে বছর

মনে রাখিস।


Rate this content
Log in

More bengali poem from Rafia Sinin

Similar bengali poem from Drama