Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Gourab Banerjee

Abstract Tragedy

4.3  

Gourab Banerjee

Abstract Tragedy

যুদ্ধের দামামা # SeedhiBaat

যুদ্ধের দামামা # SeedhiBaat

1 min
263


" সাজছে ট্যাঙ্ক হেলিকপ্টার, বাজছে যুদ্ধের দামামা ,

 ঘরের কোনে আশঙ্কিত মনে, বসে আছে কোনো এক বাবা-মা 

 যুদ্ধ যুদ্ধ যুদ্ধ চাই বলছে দেশের জনগণ ,

 জানিস কি আজ তোদের জন্যই এদেশে শত্রুর আগমন

 যুদ্ধ ক্ষেত্রে হার জিতের চেয়ে, অনেক গুরুত্ব বেশি - 

 যুদ্ধ হলে হারবে মানুষ, হোক সে দেশি বা বিদেশী 

 ভাবছে মানুষ যুদ্ধ বুঝি জেতা যায় টুইটার ফেসবুকে , 

 হ্যাসট্যাগ আর দেয়াল লিখন, যুদ্ধ জিতবে উজবুকে !

 যুদ্ধ কামান, গোলা বারুদে যুদ্ধের আয়োজন

 মানুষ নাকি সভ্য তবে যুদ্ধের কি বা প্রয়োজন ? 

 আজকে ডানে কালকে বামে মুহর্তে অন্য দল 

 আহাম্মক কেউকেটারা সোজাসাপটা বল

 যুদ্ধ চায় কি লড়ছে যারা রণক্ষেত্রে অনর্গল?

 যুদ্ধ যুদ্ধ যুদ্ধ, যুদ্ধ করে করবি কি তা বল !! "


Rate this content
Log in

Similar bengali poem from Abstract