Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Subrata

Abstract Fantasy

2.3  

Subrata

Abstract Fantasy

সরস্বতী বন্দনা

সরস্বতী বন্দনা

1 min
1.4K


স্বেতপুষ্পে পূজবো  তোমায় দেবী ভারতী। 

 প্রণাম করে শুরু করি তোমার আরতি।। 

শুক্লা পঞ্চমীতে হয় তোমার ঘটস্থাপন ।

দধিকর্মার পরদিন প্রতিমা নিরঞ্জন ।।

স্বেত হংস বাহন তোমার , তুমি বিদ্যার দেবী ।

স্বেত পদ্মে বিরাজ করেন দেবী ভারতী ।।

বসন্তের বাসন্তী তুমি , তোমার পুজোর দিন ।

ছাত্রছাত্রী বিদ্যার্থী যত , মানায় ভ্যালেনটাইন ।।

বীনা হস্তে তোমার , সংগীতজ্ঞ তুমি ।

বাগ্দেবী নাম তোমার তুমি বিদ্যার দেবী ।।

তোমার পুজো মানেই ছাত্রদের উৎসব ।

সাঙস্কৃতিক উৎসবে পাড়ায় পাড়ায় রব ।।

আম জাম মুকুল আর বাসক ফুল নিয়া ।

পুঁজি তোমায় দেবী সকল ভক্তি দিয়া ।।

বিদ্যা শিক্ষা দিয়া মোদের উজ্জ্বল করো মুখ ।

গরবে মোদের বাবামায়ের ফুলে উঠুক বুক ।।

এই টুকুই চাই মা বড় মনের সাধ ।

বিদ্যা দিয়ে মানুষ করো , দাও মা আশীর্বাদ ।।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract