Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Apurba Aon

Inspirational

5.0  

Apurba Aon

Inspirational

কলম আমার

কলম আমার

1 min
596


কলম আমার গাইছে ভিন্নসুরে,

কলম চাইছে অন্য পথে চলা |

স্নিগ্ধ আবেগ হেলায় ছুঁড়ে ফেলে,

কলম চাইছে কঠিন সত্য বলা |


কলম হিংস্র পথের দিকে চায়,

কলম আমার চাইছে সাম্যবাদ,

রক্তচক্ষু দেখার ভয়টা ভুলে,

কলম এখন চায় যে রক্তস্বাদ |


কলম তবুও থামতে চায় কি মাঝে,

কলম যেন নতুন ফুটেছে সদ্য,

চোখের সামনে পুরানো জিনিস দেখেও,

কলম তাই লিখছে হঠাৎ গদ্য |


সাম্যবাদের মাঝেও কি প্রেম আসে,

সাম্যবাদে প্রেমের জায়গা নাই,

কলম বসেছে নতুন গবেষণায়,

প্রেমের মাঝে কি সাম্যবাদকে পাই ?


কলম তাই করেছে যজ্ঞ শুরু,

সাম্যবাদের আগুন জ্বালিয়ে ঘি'য়ে,

সূক্ষ্ম ভেলা ভাসিয়েছে, দাঁড় করে

কলমটা তার রুক্ষ খোঁচা দিয়ে |


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational