Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

SHUVASHIS HAZRA

Abstract Tragedy Others

3  

SHUVASHIS HAZRA

Abstract Tragedy Others

জীবন্ত লাশ

জীবন্ত লাশ

1 min
198


হারিয়েছি অনেকবার আমি, জীবনে ছিল যেগুলো দামী।

তাও বেঁচে আছি কোনো লোভে, কিংবা কিছু না পাওয়ার ক্ষোভে।


জানি ব্যর্থ পুরুষের গল্পঃ কেউ পড়ে না,

এ যেন অকেজো জেলিফিশ যে মরেও মরে না।

অকাল বার্ধক্য টেনে আনে স্মৃতিগুলোর বোঝা,

শুধু হেরে যাওয়ার পারমুটেশনে মৃত্যুও নয় সোজা ।


অল্প কিছু পথ হেঁটেই আমি ক্লান্ত এক পথিক,

মোক্ষ আর মোহের মাঝে জানি না কোনটা সঠিক।

এ অবসাদ, এ গ্লানি যেনো কিছুতেই মেটে না।

স্কুলে তো কই শেখালো না,

জীবনের অঙ্ক E = MC স্কোয়ার ধরে মেলে না।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract