Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Prof Ajoy Kumar Basu

Abstract

0  

Prof Ajoy Kumar Basu

Abstract

গোমাতার অভিশাপ

গোমাতার অভিশাপ

1 min
498


 আসিল সে শুভদিন  বহু আশা বহু ভাষা ল

ভারত হইল স্বাধীন , প্রবেশিল নুতন আলয়ে।

অহংকার দর্প ভরে গাভীরে করিল তুচ্ছ ,

গৃহ প্রবেশের কালে ধরিল না তাহার পুচ্ছ।

বন্দেমাতরম ধ্বনি আপ্লুত করিল আত্মা

গভীমাতার হাম্বারব শুনিল না, নাহি দিল পাত্তা।

 

"বশিষ্ঠের আশ্রম হতে আজি শুভ প্রভাতে

ভারতেরে রক্ষা করে দুগ্ধদাত্রী যে গোমাতে ,

তাহারে উপেক্ষা করো ,ভুগিবে তাহারি ফল ,

অদ্যাবধি ভারতেরে চালাইবে গো-ভূতের দল।"

 

গো-মাতার অভিশাপে ভরি গেছে শহর বাজার

বর্ণময় গো-ভূতেরা ছাড়াইল লক্ষ হাজার।

বাবা বলদেরা সবে নাম পেল Pa -ষণ্ড,

তাহারা হইল মাথা দেশ লন্ড আর ভণ্ড।       

 

  গোমাতা.গো-ভূত, Pa -ষণ্ড,স্বাধীন,ভারত,অভিশাপ,দেশ, লন্ড আর ভণ্ড


Rate this content
Log in