Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Partha Pratim Guha Neogy

Romance Others

3  

Partha Pratim Guha Neogy

Romance Others

চাহিদার ভিড়ে

চাহিদার ভিড়ে

1 min
328


মনের চাহিদারা চারপাশে ভিড় করে দাঁড়িয়ে,

চোখের স্বপ্ন যেন নেশার সৃষ্টি করে ,

অবিন্যস্ত লেখনী খোঁজে –

শ্রাবনের মেঘ,হেমন্তের স্বর্ণালী আকাশ,পাতাঝরা শীতের রঙীন গোধূলি,।

মনের চাহিদার ভিড় ফুঁড়ে মনের আগুন ছোটে –

নিঃস্ব বাউলের পিছে,

কল্পনার সুরে বাঁধে মানসীর বেণী।

চাহিদার ভিড় হতে চুপে চুপে

কাব‍্য আসে-

অন্ধকার রাত পার করে 

জোছনার হাত ধরে

ভাবনালোকিত প্রতিভার দ্বারে।

পড়ন্ত বেলায় নুয়ে পড়া চাহিদার ভিড় ছিঁড়ে

বিকেলের রোদ-

নিরাশার ঝাপটায় হলুদ পাতায় পড়ে

মহাচেতনার পথ নির্দেশ করে।



Rate this content
Log in

Similar bengali poem from Romance