Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

SHUBHAMOY MONDAL

Abstract Others

3  

SHUBHAMOY MONDAL

Abstract Others

বৃষ্টি নামার আগে

বৃষ্টি নামার আগে

1 min
821



সামনে আমার দিগন্ত বিস্তৃত অথই দরিয়া -

কালও যেখানে ছিল শস্যসম্ভবা ক্ষেত,

আজ সেখানে প্রবহমানা কীর্তিনাশা!


বাড়ি ঘর দোর সবই ছিল, এই তো এই পাশটাতে -

ঘোলা জলে আজ তার কোন চিহ্ন নাই,

সর্বহারা সম্রাট দাঁড়িয়ে নিঃস্ব শূন্যহাতে।


ছত্রধর একটা বৃক্ষও নেই, ধূ ধূ মাঠ চারিধার-

কাশবনে ঝোপে নিশাচরেরও ঠাঁই হয় বটে, 

কিন্তু এই সঙ্গমে, নেই বুঝি ঠাঁই আমার!


আকাশে জমছে মেঘ, গুরু গর্জন জেগে ওঠে-

ক্ষয়ে এপার যে গড়ে উঠবে ওপার,

যূপকাষ্ঠে ভেসে চলি তাই সূর্যোদয়ের পথে!


Rate this content
Log in

Similar bengali poem from Abstract