Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sandip Ghosh

Abstract Inspirational Children

3  

Sandip Ghosh

Abstract Inspirational Children

ভারতবর্ষ

ভারতবর্ষ

1 min
348


  

 ভারতবর্ষ কথার অর্থ

   যেদিন তুমি বুঝবে

সেদিন তোমার মনের থেকে

   সমস্ত পাপ ঘুচবে |

সকল মোহ ভুলে তুমি

ত্যাগের পথ ধরবে 

নিজের সর্বশক্তি দিয়ে

 দেশের জন্য লড়বে ।

তোমার হৃদয়ে পূর্ণ থাকবে

     অসীম পবিত্রতা

শুভ্র চেতনায় জনমানসে 

 তুমি জাগাবে সজীবতা ।


তোমার হাত ধরে ঘটবে 

দেশের অবিরাম প্রগতি

সারাজীবন ধরে করবে তুমি

ভারত মায়ের আরতি | 


জীবনটাকে বহিয়ে দেবে

দেশের সেবা করে 

তুমি হবে সবচেয়ে সুখী 

এ জগত সংসারে ||


Rate this content
Log in

More bengali poem from Sandip Ghosh

Similar bengali poem from Abstract