Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Manik Goswami

Drama Classics

4  

Manik Goswami

Drama Classics

অব্যর্থ

অব্যর্থ

1 min
259


তোমরা আমার কথা শুনে আজ হাসছো -

ভাবছো -

প্রলাপ বকে চলেছে এ আপনার

বাস্তব কে ছিন্ন করে আশা নদী হবে পার ।

যা হবার নয়

তাই নিয়ে এর আশা,

স্বপ্ন যাবে হারায়

বিফল হবে ঢেউ-এর 'পরে ভাসা ।

এখন তোমরা হাসছো -

আর বলছো -

উপদেশ যত নিয়ে এসে আজ এ

সুন্দর এই ধরণীকে দেবে ভাসায়ে ।

ভবিষ্যতে আর দেবে না সাড়া,

আমরা আজিকে হবোই সর্বহারা ।

মানছি বন্ধু, উপদেশ আমি দিয়েই এসেছি বেশ;

কাজের বদলে বক্তৃতা করি,নেই যে তাহার শেষ ।

তবু,- শেষটুকু আমি জানিয়েই যেতে চাই,

সমাজ গড়ার চেষ্টা আমার, বৃথা যে হবার নয় ।


Rate this content
Log in

Similar bengali poem from Drama