Akshat Rajput

Inspirational

2  

Akshat Rajput

Inspirational

সি এ এ ; সিটিজেনশিপ আমেন্ডমেন্ট অ্যাক্ট

সি এ এ ; সিটিজেনশিপ আমেন্ডমেন্ট অ্যাক্ট

1 min
423


নাগরিকত্ব সংশোধন আইন, সুতরাং এটি জ্বলন্ত বিষয় এবং এখন অবশেষে আমি এই বিষয়টিতে লেখার সিদ্ধান্ত নিয়েছি। নাগরিকত্ব সংশোধনী আইন (সি.এ.এ) একটি আইন যা ২০১২ সালের ১১ ই ডিসেম্বর সরকার কর্তৃক পাস হয়েছিল। এর আগে এটি সি.এ.বি ছিল তবে এটি সরকার কর্তৃক পাস হওয়ার পরে এটি বিল থেকে আইন হয়ে যায়। এই আইনে, প্রতিবেশী দেশগুলির হিন্দু, শিখ, খ্রিস্টান ইত্যাদির সংখ্যালঘু গোষ্ঠীগুলিকে 6 বছরের মধ্যে ভারতের নিখরচায় নাগরিকত্ব দেওয়া হবে। এটি ১৯৫৫ সালের নাগরিকত্ব আইনের সংশোধিত রূপ। মাইগ্র্রেটাররা অবশ্যই পাকিস্তান, বাংলাদেশ, আফগানিস্তানের মতো প্রতিবেশী দেশগুলির হতে হবে। তবে মানুষ এই আইনটির বিরুদ্ধে প্রচুর প্রতিবাদ করছে। কিছু লোকের জন্য এই আইনটি floccinaucinihilipilifications এবং কারও কারও জন্য এই আইনটি সুপারকালিফ্রিজিলিস্টিসিপিয়ালিডোসিয়াস। তবে এই আইনের অনেক গুণ এবং শালীনতা রয়েছে। আমি ব্যক্তিগতভাবে সরকারের সমর্থনে আছি। সরকার যে কোন সময় এটি করবে তা গ্রহণ করা উচিত। আমি মনে করি জনগণের বিরুদ্ধে সরকারের বিরুদ্ধে সহিংস প্রতিবাদ করা উচিত নয়। এটা আমাদের সংবিধানের আইনের পরিপন্থী। শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করা আমাদের আইন দ্বারা গ্রহণযোগ্য।


Rate this content
Log in

Similar bengali story from Inspirational