Nurul Islam

Romance Others

3  

Nurul Islam

Romance Others

অভিমানী ভালোবাসা

অভিমানী ভালোবাসা

2 mins
195


এটি একটি গল্প যা ভালোবাসার উপর নির্ভর করে। এটি ছোট্ট একটি কল্পজীবনের গল্প। এটি তিন মুক্তিহীন মিষ্টি অনুভবের গল্প, যা মানুষের হৃদয়ে স্পর্শ করতে পারে।


একটি গ্রামের সুন্দরী দীপা ছিলেন যার মানুষের সাথে অনেক সময় কাটত। দীপা একজন প্রেমাসক্ত মেয়ে ছিলেন, তার অভিমান অসাধারণ ছিল। প্রতিবন্ধকরা কখনও দীপার প্রেমের জগতে প্রবেশ করতে পারত না। তার মন কখনও বন্ধ হয়নি, সে অভিমানে তার প্রেমকে নিয়ে হেঁটে বেড়াতে থাকতে ভালোবাসত। দীপা যখন কাউকে ভালোবাসত, সে সেই অভিমানের আচরণ দেখে দু: খিত হত।


একদিন, দীপা একটি মেলায় যেতে গিয়ে অপরিচিত এক যুবক মিলে। তার নাম ছিল অজন্ম। অজন্ম অত্যন্ত মনোমুগ্ধকর ছিল, বারবার দীপার দিকে তাকিয়ে দেখত। দীপা হাসতে এবং কথা বলতে প্রার্থনা করতে শুরু করল। অজন্ম অত্যন্ত ভালো মনুষ্য, তার মধ্যে অভিমানের স্পর্শ ছিল না। দীপা অজন্মের প্রেমে মোহিত হয়ে যাওয়ার পর আর নিজের অভিমানের উপর হাত তুলতে পারল না। তার প্রেমে তার মন মুক্ত হয়ে উড়ে গেল ভবিষ্যতের সমস্যার মেলা থেমে দাঁড়ায়।


অজন্মের প্রেম দেখে সে সময় দীপার মনে হলো যে সে কখনও এমন অভিমানে পড়েনি। অজন্ম একদিন দীপার কাছে গিয়ে বলল, "দীপা, তুমি এত সুন্দর এবং সক্রিয়, তোমার সাথে সময় কাটাতে খুব ভালো লাগে। কিন্তু তুমি এত বেশি অভিমানী কেন? তোমার এত মধুর প্রেমে কেন এত দু: খী হতে হয়?"


দীপা একটি মুগ্ধ হাসি দিয়ে উত্তর দিল, "অজন্ম, আমি এটি নিয়ে যাবার চেষ্টা করছি। আমি নিজেকে পরিবর্তন করতে চাই, তাই অভিমান থেকে মুক্ত হতে চাই। এটি কখনও সহজ নয়, কিন্তু একদিন আমি আমার অভিমান পেরে দেখতে চাই।"


অজন্ম আবার বলল, "তুমি যদি প্রকৃত ভাবে আমার সাথে ভালোবাসতে চাও, তবে তোমার অভিমান থেকে মুক্ত হতে হবে। প্রেম আমাদেরকে অভিমান দেয় না, বরং একসাথে থাকার সুখ দেয়।"


দীপা মুগ্ধ হয়ে বলল, "তুমি ঠিক কথা বলছো, অজন্ম। আমি প্রেমে মুক্তি খুঁজছি, আমি প্রেমে ভাসতে চাই, নতুন একটি ভাবনা আর আনন্দে উত্সাহ পেতে চাই। আমি আমার অভিমান ছেড়ে প্রেমের সুখে আবৃত হতে চাই।"


এই মুক্তিপূর্ণ অভিমানের বৃদ্ধি সঙ্গে দীপার প্রেম নতুন উচ্ছ্বাস লাভ করল। দুজনে এক অপরকে সমর্থন করে প্রেমের পথে এগিয়ে যাতে সমস্যার পর্দা খুলে দেওয়া সম্ভব হয়।


এভাবে দীপার প্রেম এবং অজন্মের সমর্থনে, দুজনের মধুর ভালোবাসার গল্প প্রগতি করে এবং তাদের একটি সুখপূর্ণ ভবিষ্যত রয়েছে। এই গল্প প্রমাণ করছে যে প্রেমের ক্ষমতা অভিমানের ক্ষমতার উপর জয়ী।


এই গল্প প্রেম এবং অভিমানের মধ্যে একটি সুন্দর সমন্বয় দেখানোর জন্য লেখা হয়েছে। আমি আশা করি যে এটি আপনার মনে সুখ এবং উত্সাহ দেবে।


Rate this content
Log in

Similar bengali story from Romance