Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Manik Goswami

Drama Inspirational

4.5  

Manik Goswami

Drama Inspirational

চরিত্রের গুনে

চরিত্রের গুনে

1 min
194


মানব চরিত্রের শতেক গুনের অভিধানে লেখা পাবে,

দোষের সাথে গুনাগুনের মেলবন্ধন রবে |

তোমার ক্রোধ, তোমার ভালোবাসা;

তোমার হতাশা নয়তো খুশির স্রোতে ভাসা,

তোমার কার্পণ্য, তোমার উদারতা;

তোমার ক্রূরতা কিংবা বিনম্রতা;

তোমার দৃঢ়তা, তোমার নমনীয়তা;

তোমার সততা কিংবা চতুরতা;

তোমার দীনতা, তোমার বদান্যতা;

তোমার অনুতাপ, তোমার নির্ভরতা;

তোমার সংযম, তোমার উচ্ছ্বাস;

তোমার অনুশোচনা, তোমার উল্লাস;

তোমার ঘৃণা, তোমার শিষ্টাচার;

তোমার দয়া, তোমার অত্যাচার;

তোমার নিষ্ঠা, তোমার নিষ্ঠূরতা;

তোমার অনুকম্পা, তোমার সন্দিগ্ধতা;

বাইরে থেকেই লোকে খোঁজে চরিত্রের দোষেগুণে,

মনের দৃঢ় ভাবের প্রকাশ আপন চলনে বলনে | 


Rate this content
Log in

Similar bengali poem from Drama